বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়

বর্তমান সময়ে কমবেশি প্রত্যেকেই বিনোদনের জন্য এন্ড্রয়েড মোবাইল কিংবা কম্পিউটারে গেম খেলে থাকেন। কিন্তু আপনি কি জানেন, এমন কিছু গেম রয়েছে যেগুলো খেলে টাকা ইনকাম করা সম্ভব। যদিও বাংলাদেশে অনলাইনে টাকা ইনকাম করার অনেক সহজ এবং নিশ্চিত উপায় রয়েছে, যেগুলোর মাধ্যমে আপনারা কোন বিনিয়োগ ছাড়াই ঘরে বসে কম্পিউটার কিংবা মোবাইল দিয়ে কাজ করে ফ্রিতে টাকা উপার্জন করতে পারবেন। 
গেম খেলে টাকা আয়
গেম খেলে টাকা আয়
তবে বিভিন্ন বিজ্ঞাপন এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আজকাল সকলেই এই মোবাইলে গেম খেলে টাকা আয়ের বিষয়টি সম্পর্কে জানতে পেরেছেন। বর্তমানে ঘরে বসে অনলাইন গেম খেলে বিভিন্ন উপায়ে প্রতি মাসে হাজার হাজার টাকা উপার্জন করা যায়। 

বাংলাদেশে অনেক গেমার (gamer) রয়েছেন, যারা শুধুমাত্র ভিডিও গেম কিংবা অনলাইন গেম খেলে প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছেন। আপনিও যদি অনলাইনে গেম খেলার মাধ্যমে কিংবা গেমের লাইভ স্ট্রিমিং (live streaming) করে টাকা উপার্জন করতে চান। 

তাহলে আপনার জন্য কোন গেম খেলে অধিক টাকা ইনকাম করা যাবে এ বিষয়ে আগে আপনাকে ভালভাবে জেনে নিতে হবে।

গেম খেলে কি টাকা আয় করা সম্ভব?

বাংলাদেশে অনেকগুলো গেম রয়েছে যেগুলো খেলে বিনোদনের পাশাপাশি প্রতি মাসে ভাল পরিমাণে টাকা আপনারা উপার্জন করতে পারবেন। কিন্তু সোশ্যাল মিডিয়ায় এরকম প্রচুর গেমের বিজ্ঞাপন আমরা দেখে থাকি। যে বিজ্ঞাপনগুলোতে দেখানো হয় কিভাবে ঐ গেমগুলো খেলে টাকা ইনকাম করা যায়। 

কিন্তু এগুলোর মধ্যে অধিকাংশ গেমই ফেক হয়ে থাকে। এবং লোকেরা এই গেমগুলো ডাউনলোড করে কোন লাভ পায় না। তবে যে গেমগুলো খেলে আপনারা সত্যিই অর্থ উপার্জন করতে পারবেন। এ বিষয়ে আজকের আর্টিকেলে আপনারা বিস্তারিত জানতে পারবেন। সেই সাথে গেম খেলে কিভাবে এবং কোন প্রক্রিয়ায় আপনারা অর্থ উপার্জন করতে পারবেন। 
এটিও আপনাদের সুন্দর ভাবে জানিয়ে দেওয়া হবে। আপনারা মনে রাখবেন, আজকের আর্টিকেলে আমি Android মোবাইল দিয়ে গেম খেলে টাকা ইনকাম করার যেসব অ্যাপসের বিষয়ে কথা বলবো। এগুলোর দ্বারা আপনারা খুব বেশি টাকা উপার্জন করতে পারবেন না। 

তবে আমার বল গেমগুলো খেলে আপনারা মোবাইল রিচার্জ এবং হাত খরচের কিছু টাকা খুব সহজেই উপার্জন করতে পারবেন। এছাড়াও এমন কিছু গেমের ব্যাপারেও বলবো, যেগুলো ভালভাবে খেলে আপনারা সোশ্যাল মিডিয়ায় প্রচুর followers পেতে পারবেন। এবং গেম এর লাইভ স্ট্রিমিং করে ভাল পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। 

এমনকি এই গেমগুলো খেলে আপনি একজন গেমার হয়ে উঠতে পারবেন। এবং gaming করে নিজের ক্যারিয়ার গড়তেও পারবেন।

বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়?

শখের বসে গেম খেলে টাকা ইনকাম করা যায় এটা মূলত অনেকের কাছেই অবিশ্বাস্য। আর যেহেতু সকলেই প্রতিদিন বিভিন্ন পছন্দের গেমগুলো খেলতে ভালোবাসেন। তাই গেম খেলে ইনকাম করার বিষয়টি বর্তমান তরুণ সমাজের কাছে ব্যাপক সাড়া জাগিয়েছে। বর্তমানে বাংলাদেশে অধিক জনপ্রিয় কয়েকটি গেম হচ্ছে ফ্রী ফায়ার (Free Fire) এবং পাবজি (PUBG)। 

এই ধরণের online battle royal game গুলো দক্ষতার সাথে খেলতে পারলে অনায়াসেই এগুলো থেকে ভাল পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। আপনি এসব গেমের প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট খেলে আকর্ষণীয় সব পুরস্কার জিতে নিতে পারেন। এছাড়াও এই গেমগুলোর স্ট্রিমিং করে যদি একবার লোকদের কাছে জনপ্রিয় হয়ে উঠতে পারেন। 

তাহলে এখান থেকে আপনি সহজেই প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। এগুলো ছাড়াও আরও অনেক গেম হয়েছে যেগুলো খেলে আপনারা খুব বেশি না হলেও প্রতিদিন সামান্য পরিমাণে টাকা অবশ্যই উপার্জন করতে পারবেন।

মোবাইলে কোন গেম খেলে টাকা আয় করা যায়?

তাহলে চলুন বিনামূল্যে কোন গেম খেলে টাকা ইনকাম করা যায় বিকাশে এরকম ১০টি জনপ্রিয় গেম খেলে টাকা ইনকাম করার অ্যাপস এর নাম নিচে জেনে নেই। মনে রাখবেন আপনারা এসব গেম Google play store থেকে ডাউনলোড করে নিতে পারবেন। যেমনঃ
  • পাবজি মোবাইল (PUBG Mobile)
  • গেরিনা ফ্রি ফায়ার (Garena Free Fire)
  • Clash Royale
  • Call of Duty
  • Mobile Legends
  • MPL (Mobile Premier League)
  • Winzo Game
  • Ludo Supreme
  • Dream 11 Game
  • Car Racing Games
এই গেমগুলো খেলে আপনি টাকা উপার্জন করতে পারবেন। তবে এই গেমগুলো খেলার অনেক নিয়ম-নীতি রয়েছে, সেগুলো মেনে তবেই আপনাকে খেলতে হবে। উপরের তালিকায় থাকা গেমগুলোর মধ্যে কয়েকটি সম্পর্কে নিচে বর্ণনা করা হলঃ

অনলাইনে গেম খেলে টাকা আয় করার স্থায়ী উপায়?

আপনার যদি কোন নির্দিষ্ট গেমের প্রতি অধিক আগ্রহ কিংবা প্যাশন থাকে। তাহলে আপনি সেই গেম খেলার মাধ্যমে অনলাইন থেকে স্থায়ীভাবে টাকা উপার্জন করতে পারবেন। তবে এক্ষেত্রে আপনাকে সেই গেমগুলো খেলার খুব গভীর দক্ষতা অর্জন করতে হবে।

ইউটিউব গেমিং করে আয়

বর্তমানে বাংলাদেশ সহ পৃথিবীর বিভিন্ন দেশে Garena Free Fire এবং PUBG এর মতো ব্যাটেল রয়েল গেমগুলো খুবই জনপ্রিয়তা লাভ করেছে। আমাদের দেশের তরুণ সমাজ এই সকল গেমগুলোর প্রতি অধিক আকৃষ্ট এবং সবসময় খেলে থাকেন। অনেকের মধ্যে এই গেমগুলোর প্রতি আলাদা ধরণের একটা অনুভূতি কাজ করে থাকে। 

তাই তারা ইউটিউবে প্রতিনিয়ত এই সব গেমের বিভিন্ন ভিডিও দেখে থাকেন। গেমের ভিতরে বিভিন্ন settings অর্থাৎ functions কাস্টমাইজ করার জন্য বিভিন্ন টিউটোরিয়াল ভিডিও দেখে থাকেন। তাই আপনি যদি ফ্রি ফায়ার অথবা পাবজি গেমগুলোতে এক্সপার্ট (expert) হয়ে থাকেন। তাহলে একটি ইউটিউব চ্যানেল খুলে টাকা উপার্জন করতে পারবেন। 

এজন্য প্রথমে আপনাকে একটি YouTube Gaming Channel বানাতে হবে। এবং সেখানে আপনার সুন্দর সুন্দর gameplay ভিডিওগুলো আপলোড (upload) করতে হবে। আপনার যদি এসব গেমের ভাল দক্ষতা থাকে। তাহলে খুব সুন্দর গেমপ্লে দর্শকদের উপহার দিতে পারবেন। 

আর এভাবে আপনার ইউটিউব চ্যানেলের জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাবে। এবং একটা সময় ইউটিউব চ্যানেল থেকে ভাল পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। ব্যাটেল রয়েল গেমগুলো ছাড়াও বিভিন্ন car racing game অথবা bus simulator গেমগুলোর গেমপ্লে ভিডিও বানিয়ে চ্যানেলে আপলোড করতে পারবেন। 

বাংলাদেশে অনেক গেমার রয়েছেন। যারা তাদের ইউটিউব চ্যানেলে gaming video আপলোড করে হাজার হাজার টাকা ইনকাম করছে। আপনি চাইলে ইউটিউবে গিয়ে গেমগুলোর বিষয়ে সার্চ করলে সেই গেমগুলোর জনপ্রিয়তা সম্পর্কে বুঝতে পারবেন।

লাইভ স্ট্রিমিং

আজকাল অনলাইন গেমগুলো তরুণদের কাছে খুবই জনপ্রিয়তা পেয়েছে। তারা নিজেদের আবেগকে কাজে লাগিয়ে এসব গেম খেলে টাকা উপার্জন করতে পারে। আপনার যদি live streaming এর ভাল দক্ষতা এবং অভিজ্ঞতা থাকে এবং লাইভ স্ট্রিমিং এর মাধ্যমে দর্শকদের সাথে communications এর দুর্দান্ত টেকনিক আপনার জানা থাকে। 

তাহলে আপনি জনপ্রিয় গেমের লাইভ স্ট্রিমিং করে আপনি ভাল পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। এক্ষেত্রে আপনি ইউটিউব চ্যানেল কিংবা সোশ্যাল মিডিয়া পেজ অর্থাৎ ফেসবুক ব্যবহার করতে পারেন। তবে এই পদ্ধতিতে গেম খেলে টাকা ইনকাম করার জন্য আপনার একটি ভাল মানের গেমিং কম্পিউটার বা Gaming PC এর প্রয়োজন হবে।

গেম টুর্নামেন্ট খেলে আয়

বর্তমানে বিশ্বজুড়ে জনপ্রিয় গেমগুলো নিয়ে বিভিন্ন সময়ে লক্ষ লক্ষ টাকার টুর্নামেন্ট এর আয়োজন করা হয়ে থাকে। টুর্নামেন্ট শেষে টুর্নামেন্ট বিজয়ী ব্যক্তি সেই টাকা পেয়ে থাকেন। এক্ষেত্রে আপনার যদি কোন নির্দিষ্ট গেম খেলার যথেষ্ট দক্ষতা থাকে। অর্থাৎ আপনি যদি সেই গেমের pro player হয়ে থাকেন। 

তাহলে আপনিও এই ধরণের বড় বড় টুর্নামেন্টগুলোতে অংশগ্রহণ করতে পারবেন। তবে এসব টুর্নামেন্ট খেলার জন্য প্রথমে আপনাকে registration বা joining fee প্রদাণ করতে হবে।

গেম টেস্টার

আপনি যদি game lover হয়ে থাকেন। তাহলে একটি ভাল গেমের কোন কোন features বা functions গুলো থাকতে হয়। এবং গেমের কোন জিনিসটা কেমন হলে লোকেরা গেমটি খেলে সুবিধা পাবেন। এসব বিষয়ে অবশ্যই আপনার ভাল জ্ঞান থাকবে। 

আপনার যদি এসব বিষয় নিয়ে ধারণা থাকে তাহলে আপনি একজন গেম টেস্টার হিসেবে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে কাজ করে ভাল পরিমাণে টাকা উপার্জন করতে পারবেন।

ফ্রিল্যান্সিং কি এবং কিভাবে ফ্রিল্যান্সিং শুরু করবেন?

এক্ষেত্রে আপনার ক্লায়েন্ট আপনাকে কোন একটি গেম দিয়ে সেই গেমের performance সম্পর্কে জানতে চাইবে। অর্থাৎ গেমটিতে কোন কোন বিষয়গুলো improve করতে হবে। আর কোন কোন functions যুক্ত করলে ভাল হবে ইত্যাদি বিষয় আপনাকে জানাতে হবে। এর বিনিময়ে আপনাকে ক্লায়েন্ট ভাল পরিমাণে টাকা পে করবে।

এই সব উপায়ে আপনারা জনপ্রিয় গেমগুলো যেমন PUBG, Free Fire, Call of Duty, Bus Simulator, Car Racing, এইসব গেমগুলোর আকর্ষণীয় গেমপ্লে ভিডিও তৈরি করতে পারবেন। আর এই ভিডিওগুলো সোশ্যাল মিডিয়ায় upload দিয়ে সোশ্যাল মিডিয়া প্লাটফর্মগুলো থেকে ভাল পরিমাণে টাকা উপার্জন করতে পারবেন। 

এভাবে আপনি চাইলে নিজের ইউটিউব চ্যানেল অথবা ফেসবুক পেজে হাজার অডিয়েন্স এর বিশাল কমিউনিটি তৈরি করতে পারবেন। এই পদ্ধতিতে আপনারা স্থায়ী উপায়ে গেম খেলে টাকা উপার্জন করতে পারবেন। 

তাহলে অনলাইনে কোন গেমগুলো খেলে স্থায়ী উপায়ে টাকা ইনকাম করা যায় এ বিষয়ে আশা করি আপনারা ভাল করে জানতে পেরেছেন।

বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায় বিকাশে?

স্থায়ী উপায় ব্যতীত যদি আপনি অন্যান্য টাকা ইনকাম করার গেমগুলো খেলে প্রতিদিন কিছু টাকা ইনকাম করতে চান এবং বিকাশ বা নগদে উইথড্র (withdraw) নিতে চান। 

তাহলে আপনাকে গেম খেলে টাকা উপার্জন করার অস্থায়ী উপায়ে আপনাকে যেতে হবে। এরকম কয়েকটি গেমের নাম হলঃ MPL, Dream 11, Ludo Supreme, Mobile Legends ইত্যাদি।

এই গেমগুলো খেলে আপনারা স্ট্রিমিং ছাড়াও ইনকাম করতে পারবেন। তাহলে চলুন জেনে নেই কিভাবে ঘরে বসে এই গেমগুলো খেলে টাকা ইনকাম করবেন। এটি একটি মাল্টিপ্লেয়ার অনলাইন গেম। এই গেমের মধ্যে বিভিন্ন ধরণের League অথবা tournament এর আয়োজন করা হয়ে থাকে। 

এসব টুর্নামেন্টে অংশ নিয়ে বিভিন্ন match জিততে পারলে আপনারা এই গেম থেকে মোটামুটি ভাল পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

MPL

MPL এর পূর্ণরূপ হল mobile premier league. বর্তমানে অনলাইনে টাকা ইনকাম করার গেমগুলোর মধ্যে MPL প্রচুর জনপ্রিয় একটি গেম। তবে মনে রাখবেন গেমটি আপনারা গুগল প্লে স্টোরে পাবেন না। আপনাকে এই গেমটি ডাউনলোড করার জন্য MPL এর official website এ যেতে হবে। 

আপনারা গুগলে MPL লিখে সার্চ করলেই এর অফিসিয়াল ওয়েবসাইট পেয়ে যাবেন। এই অ্যাপসটির মধ্যে ২৫ এর বেশি games রয়েছে যেগুলো খেলে টাকা ইনকাম করা যায়।

Ludo Supreme

এই গেমটি হচ্ছে একটি অনলাইন লুডু গেম। এই গেমে আপনারা বিভিন্ন প্লেয়ারদের সাথে প্রতিযোগিতামূলক match খেলতে পারবেন। ম্যাচ জিততে পারলে আপনারা এখান থেকে পুরস্কার হিসেবে ভাল পরিমাণ টাকা পেতে পারবেন।

Freecash

অনলাইনে টাকা ইনকাম করার সেরা ও কার্যকর ওয়েবসাইট গুলোর মধ্যে Freecash একটি অন্যতম। নতুন ব্যবহারকারীরা এখানে একাউন্ট করার সাথে সাথে কিছু টাকা বোনাস পেয়ে যাবেন। এবং এখানে আপনারা টাকা ইনকাম করার জন্য প্রচুর games পেয়ে যাবেন। 

এছাড়াও এখানে ভিভিন্ন সার্ভে, রেফার করে টাকা ইনকাম এবং আরও অনেক ইনকাম করার উপায় পেয়ে যাবেন। Freecash এই গেম খেলে আপনারা যে কয়েনগুলো উপার্জন করতে পারবেন। সেগুলো যেমন PayPal, Bitcoin, Amazon, VISA ইত্যাদিতে convert করে নিতে পারবেন।

গেম খেলে কি সত্যিই টাকা আয় করা সম্ভব?

বর্তমান সময়ে ভিডিও গেম খেলে জীবিকা অর্জন করাও সম্ভব। আপনি যদি এমন একজন গেমার হয়ে উঠতে পারেন। তাহলে গেমের প্রতি আপনার passion বা আবেগকে কাজে লাগিয়ে ইউটিউব কিংবা ফেসবুক থেকে লাইফটাইম টাকা ইনকাম করতে পারবেন।

স্ট্রিমিং ছাড়া ভিডিও গেম খেলে কিভাবে আয় করা যায়?

যদিও ভিডিও গেম খেলে টাকা উপার্জন করার সবচেয়ে জনপ্রিয় এবং লাভজনক উপায় হল স্ট্রিমিং। তবে এটি ছাড়াও কিছু গেমে আপনারা বিভিন্ন লীগ কিংবা টুর্নামেন্ট এ অংশগ্রহণ করতে পারবেন। এবং জিততে পারলে মোটামুটি ভাল পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়?

বাংলাদেশে আপনি চাইলে যেকোন একটি জনপ্রিয় টাকা ইনকাম করার গেম খেলে ইনকাম করতে পারবেন।

গেম খেলে অর্থ উপার্জন নিয়ে কিছু কথা?

বাংলাদেশে কোন গেম খেলে টাকা ইনকাম করা যায় (Real money making games) এ বিষয়ে আশা করি আজকের আর্টিকেলে আপনারা জানতে পেরেছেন। যদি আপনি অনলাইন battle royal game গুলোতে দক্ষ হন এবং আকর্ষণীয় গেমপ্লে আপনার অডিয়েন্স কিংবা ফলোয়ারদের উপহার দিতে পারেন। 

তাহলে আপনি স্থায়ীভাবে গেম খেলে টাকা ইনকাম করতে পারবেন। আমি আশা করি আজকের আর্টিকেলটি আপনাদের ভাল লেগেছে। এরজন্য জন্য অজানা তথ্য পেতে আমাদের ওয়েবসাইট এর সাথে থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url