ডলার ইনকাম - ডলার ইনকাম বিকাশ পেমেন্ট

বর্তমানে ডলার ইনকাম বিকাশ পেমেন্ট এরকম অনেক অনলাইন প্লাটফর্ম রয়েছে। যেগুলোতে সামান্য পরিমাণ কাজ করে অধিক পরিমাণে ডলার ইনকাম করা যায়। আপনার যদি অনলাইন সম্পর্কে ন্যূনতম জ্ঞান থাকে। 

তাহলে আপনি খুব সহজেই অনলাইন প্ল্যাটফর্ম থেকে সহজে প্রতিদিন অধিক পরিমাণে ডলার ইনকাম করতে পারবেন। এছাড়া ফ্রি ডলার ইনকাম সম্পর্কে বিস্তারিত আলোচনা থাকছে আজকের আর্টিকেলটিতে। 
ডলার ইনকাম
ডলার ইনকাম
বাংলাদেশের যে সকল অ্যাফিলিয়েট নেটওয়ার্ক ও ওয়েবসাইট গুলো রয়েছে। সে ওয়েবসাইট গুলোতে খুব সহজেই ডলার ইনকাম বিকাশ পেমেন্ট দেয়। 

কিন্তু অন্যান্য দেশের অনলাইন প্লাটফর্ম গুলোতে ডলার ইনকাম করে সেগুলো ব্যাংক কিংবা অন্যান্য কারেন্সিতে বিক্রয় করে বিকাশের মাধ্যমে পেমেন্ট নিতে হয়।

ডলার ইনকাম করার উপায়?

বর্তমানে এই আধুনিক যুগে ডলার ইনকাম করার হাজার হাজার উপায় রয়েছে। তবে একজন ফ্রিল্যান্সার প্রত্যেকটি কাজের বিষয় দক্ষ নন। এক এক জন এক এক সেক্টরে কাজ করে থাকে। 

তবে যে যার অবস্থান থেকে প্রতিদিন তার কাজের ধরন ও নির্ধারিত সময়ের উপর ভিত্তি করে ডলার ইনকাম করে থাকে। অনলাইনের এক এক রকম কাজের পারিশ্রমিক হিসেবে ডলার কমবেশি ভাবে ইনকাম করা যায়। 

তবে আপনার যদি অনলাইনে দক্ষ ও অনলাইনে কাজ করার অভিজ্ঞতা থাকে। তাহলে খুব সহজে আপনি বিভিন্ন উপায়ে ডলার ইনকাম করতে পারবেন।

ডলার ইনকাম বিকাশ পেমেন্ট?

ইন্টারনেটের এই যুগে হাতে গুনে শেষ করা যাবেনা এত পরিমাণে ওয়েবসাইট রয়েছে। যেগুলো ডলার ইনকাম বিকাশ পেমেন্ট করে থাকে। 

আবার অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলোতে ডলার ইনকাম করে সরাসরি বিকাশে পেমেন্ট না নিয়ে ব্যাংকে ডলার উইথড্র করে ব্যাংক থেকে বিকাশের মাধ্যমে পেমেন্ট নেয়া যায়। 

আজকে ২৫টি উপায়ে ডলার ইনকাম বিকাশ পেমেন্ট করে এরকম ওয়েবসাইট ও অ্যাপ সম্পর্কে আপনাদেরকে সঠিক ধারণা দিব। নিচে ডলার ইনকাম করে বিকাশে পেমেন্ট নেওয়া যায় এরকম কিছু ওয়েবসাইট উল্লেখ করা হলঃ
  • Fiverr.com
  • Upwork.com
  • Google AdSense
  • Youtube AdSense
  • Facebook AdSense
  • instagram AdSense
  • Graphics design
  • App development
  • affiliate marketing
  • CPA marketing
  • Online survey
  • Swagbucks.com
  • Website design
  • Online game
  • Ebook marketing
  • Freelancer platform
  • NeoBux
  • Guru
  • Bananabucks.com
  • Green Panther
  • Grab point
  • Freecash.com
  • Captch
  • Micro job
  • Drop shipping

Fiverr.com

ডলার ইনকাম করে পেমেন্ট বিকাশে নেওয়া যায় এরকম সবচেয়ে সহজ ওয়েবসাইট গুলোর মধ্যে একটি হচ্ছে ফাইবার ডট কম। এটি একটি অনলাইন প্লাটফর্ম। 

এ প্লাটফর্মটিতে নিজের দেশ ও বাইরের বিভিন্ন দেশের বিভিন্ন বায়াররা কাজের অর্ডার করেন। এখানে আপনি বিভিন্ন ধরণের কাজ পেয়ে যাবেন। 

বায়ারের চাহিদা মত কাজ করে আপনি আপনার পারিশ্রমিক হিসেবে নির্ধারিত ডলার ইনকাম করতে পারবেন। সেই ডলার পেমেন্ট নিতে পারবেন বিকাশ অথবা যেকোন পেমেন্ট মেথডে।

Upwork.com

আপওয়ার্ক অন্যান্য অনলাইন ইনকাম প্ল্যাটফর্ম গুলোর মধ্যে একটি। এই প্ল্যাটফর্মটিতেও অন্যান্য প্ল্যাটফর্মের মতোই বিভিন্ন বায়ারের কাছ থেকে বিভিন্ন ধরণের অনলাইন সম্পর্কিত কাজ পাওয়া যায়। 

নেটওয়ার্কটিতে আপনি আপনার দক্ষতা অনুযায়ী কাজ করে নির্দিষ্ট পরিমাণে ডলার ইনকাম করতে পারবেন। আপনি অনলাইনের যে বিষয়ে পারদর্শী সে বিষয়ে একটি সুন্দর প্রোফাইল তৈরি করে বায়ারের কন্টাক্ট পেতে পারেন। 

এভাবে আপনি বায়ারের কাজ করে প্রতি মাস প্রচুর পরিমাণে ডলার ইনকাম করতে পারবেন।

Google AdSense

বর্তমানে ডলার ইনকাম করার সবচাইতে সহজ সাইট গুলোর মধ্যে একটি হচ্ছে গুগল এডসেন্স। এই গুগল এডসেন্সের মাধ্যমে খুব সহজেই বিভিন্ন উপায়ে ডলার ইনকাম করার সুযোগ রয়েছে। 

আপনার যদি ওয়েবসাইট থাকে সে ক্ষেত্রে আপনি ওয়েবসাইটে গুগল এডসেন্স এপ্রুভ করিয়ে। সেখান থেকে প্রচুর পরিমাণে ডলার ইনকাম করতে পারবেন। এবং পেমেন্ট নেওয়ার জন্য ব্যাংকের মাধ্যমে ও ব্যাংক থেকে সরাসরি বিকাশে নিতে পারবেন।

Youtube AdSense

ডলার ইনকাম করে বিকাশে পেমেন্ট নেওয়া যায়। এরকম সহজ ওয়েবসাইট গুলোর মধ্যে একটি হচ্ছে ইউটিউব এডসেন্স। ইউটিউব এডসেন্স থেকে খুবই সহজে ডলার ইনকাম করা সম্ভব। 

ইউটিউব এডসেন্স থেকে ডলার ইনকাম করার একাধিক উপায় রয়েছে। তবে সহজ উপায় গুলোর মধ্যে একটি হচ্ছে ইউটিউবে ভিডিও মার্কেটিং। 

আপনি ইউটিউবে ভিডিও আপলোড করলে সেই ভিডিও গুলোতে ইউটিউব এডসেন্স থেকে অ্যাড দেখানো হবে। এর বিনিময়ে ইউটিউব কর্তৃপক্ষ আপনাকে ডলার এর মাধ্যমে পেমেন্ট করবে।

Facebook AdSense

ডলার ইনকাম করে বিকাশে পেমেন্ট নেওয়া যায় এরকম সাইট গুলোর মধ্যে সহজ একটি সাইট হচ্ছে ফেসবুক। ফেসবুক এডসেন্সের মাধ্যমে খুব সহজে বিভিন্ন উপায়ে ডলার ইনকাম করা যায়। 

ফেসবুক এডসেন্স কে আমরা সাধারণত ফেসবুক মনিটাইজেশন বলে থাকি। ফেসবুকে বিভিন্ন উপায়ে ডলার ইনকাম করতে পারবেন। এর মধ্যে সবচাইতে সেরা উপায় হচ্ছে ফেসবুকে ভিডিও আপলোড করে। 

আপনার ভিডিওতে ফেসবুক এডসেন্স থেকে বিভিন্ন এড শো করানো হবে। এর বিনিময়ে তারা আপনাকে ডলারে পেমেন্ট করবে। আপনি চাইলে এ পেমেন্ট ব্যাংকে ও ব্যাংক থেকে সরাসরি বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

instagram AdSense

খুব সহজে ডলার ইনকাম করা যায় ও পেমেন্টও নেওয়া যায় এরকম একটি সাইট হচ্ছে ইনস্টাগ্রাম। ইনস্টাগ্রামেও ভিডিও মার্কেটিং করা সুযোগ রয়েছে। 

অন্যান্য প্লাটফর্ম এর মত আপনি ইনস্টাগ্রামে ভিডিও আপলোড করে ইনস্টাগ্রাম এডসেন্স অ্যাপ্রুভ করে নিন। এরপর ভিডিও মার্কেটিং করে খুব সহজেই ডলার ইনকাম করুন।

Graphics design

ডলার ইনকাম বিকাশ পেমেন্ট করে এরকম কাজ গুলোর মধ্যে একটি হচ্ছে গ্রাফিক্স ডিজাইন। বর্তমানে এ পেশায় হাজার হাজার ফ্রিল্যান্সার কাজ করছেন। গ্রাফিক্স ডিজাইন হচ্ছে ডলার ইনকামের সহজ একটি মাধ্যম। 

আপনি বিভিন্ন প্রতিষ্ঠানের লোগো অথবা বায়ারের চাহিদা মত লোগো ডিজাইন করে অথবা যেকোন দৃশ্যকে ডিজাইন করে ডলার ইনকাম করতে পারবেন। সে ডলার আপমরা পরবর্তীতে পেমেন্ট নিতে পারবেন বিকাশ অথবা যেকোন পেমেন্ট মেথডে।

App development

ডলার ইনকাম করে বিকাশে পেমেন্ট নেওয়ার মত সহজ কাজগুলোর মধ্যে একটি হচ্ছে অ্যাপ ডেভেলপমেন্ট। আপনার যদি অ্যাপ ডেভেলপমেন্ট বিষয়ে দক্ষতা থাকে। তাহলে খুব সহজেই যেকোন অ্যাপ তৈরি করে ডলার ইনকাম করতে পারবেন। 

এর জন্য কোডিং, অ্যাপ ডিজাইন, ওই অ্যাপ সম্পর্কে একাধিক ধারণা থাকতে হবে। আপনি যে কোন প্রতিষ্ঠান, ব্যবসায় বিষয়ক অ্যাপ, নিউজ বিষয় অ্যাপ, ও বিভিন্ন ধরণের অ্যাপ তৈরি করে খুব সহজেই ডলার ইনকাম করতে পারবেন।

CPA marketing

অ্যাফিলিয়েট মার্কেটিং এর মতোই সহজ কাজ গুলোর মধ্যে একটি হচ্ছে সিপিএ মার্কেটিং। অনলাইনে যে কোন নতুন ওয়ার্কার রা সিপিএ মার্কেটিং এর কাজ করতে পারে। 

এর জন্য কোন দক্ষতার প্রয়োজন হয় না। শুধুমাত্র হাতের মোবাইল ফোন ও অফার প্রোমোট করার ধারণা থাকলেই সিপিএ মার্কেটিং করে প্রচুর টাকা ইনকাম করা যায়। 

অনলাইনে ডলার ইনকাম করার সহজ কাজগুলোর মধ্যে সিপিএ মার্কেটিং অন্যতম। অনলাইনে অল্প সময় কাজ করে সিপিএ মার্কেটিং থেকে প্রচুর টাকা ইনকাম করা যায়। 

অফার প্রমোট, ওয়েবসাইট ভিজিট, সাইন আপ, কোন অফারে রেজিস্ট্রেশন করে খুব সহজেই প্রচুর ডলার ইনকাম করা যায়। আপনি চাইলে সিপিএ মার্কেটিং করে ডলার ইনকাম করতে পারেন এবং সে ডলার বিকাশে পেমেন্ট নিতে পারেন।

affiliate marketing

ডলার ইনকাম করে বিকাশে পেমেন্ট নেওয়ার সবচাইতে সহজ মাধ্যম গুলোর মধ্যে একটি হচ্ছে অ্যাফিলিয়েট মার্কেটিং। 

যারা অনলাইনে নতুন তাদের জন্য অ্যাফিলিয়েট মার্কেটিং সবচাইতে সহজ একটি কাজ হবে বলে আমি মনে করি। খুব অল্প সময়ে এই কাজ দেখে, শিখে আয়ত্ত করা যায়। যেকোন ট্রেনিং ছাড়াই অ্যাফিলিয়েট মার্কেটিং এর কাজ করা যায়। 

পর্যাপ্ত পরিমাণে ট্রাফিক সোর্স থাকলে অ্যাফিলিয়েট মার্কেটিং করে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করা যায়। আপনি চাইলে অ্যাফিলেট মার্কেটিং করে ডলার ইনকাম করে বিকাশের মাধ্যমে পেমেন্ট নিতে পারেন।

ফ্রি ডলার ইনকাম?

বর্তমানে ফ্রি ডলার ইনকাম করার অনেক উপায় রয়েছে। আপনি চাইলে বিভিন্ন উপায়ে কোন ইনভেস্ট না করেই কোন রকম ডিপোজিট ছাড়াই ফ্রি ডলার ইনকাম করতে পারবেন। 

শুধুমাত্র ফ্রি ডলার ইনকাম করার জন্য অনলাইন বিষয়ে আপনার অভিজ্ঞতা থাকতে হবে। ডলার ইনকাম করার বিভিন্ন সাইট ও কাজ সম্পর্কে ধারণা রাখতে হবে। 

ফ্রিতে ডলার ইনকাম করার জন্য প্রয়োজনীয় ডিভাইস গুলো থাকতে হবে। কম্পিউটার কিংবা মোবাইল ফোনের মাধ্যমেই ফ্রি ডলার ইনকাম করা যায়। 

বিভিন্ন ওয়েবসাইট, অ্যাপ, গেম, ও বিভিন্ন প্ল্যাটফর্ম থেকে ফ্রি ডলার ইনকাম বিকাশ পেমেন্ট নেওয়া যায়। যে সাইটগুলো থেকে ফ্রি ডলার ইনকাম করতে পারবেন সে সম্পর্কে বিস্তারিত উপরে দেওয়া হয়েছে।

কিভাবে ডলার ইনকাম করা যায়?

অনলাইন থেকে বিভিন্ন কাজ করে ডলার ইনকাম করা যায়। আপনার দক্ষতা না থাকলেও আপনি ডলার ইনকাম করতে পারবেন। শুধুমাত্র হাতে থাকা মোবাইল ফোনের মাধ্যমে। 

তবে হ্যাঁ অনলাইন থেকে বেশি ডলার ইনকাম করার জন্য ও প্রতিষ্ঠিতভাবে কাজ করার জন্য অবশ্যই আপনার অনলাইন সম্পর্কে দক্ষতা থাকা প্রয়োজন। 

হুট হাট কাজ করার চাইতে দীর্ঘদিন যেকোন কাজ করে ইনকাম করার জন্য অবশ্যই অনলাইনে বিশ্বস্ত কোন সাইটে কাজ করুন। আশা করি সেখান থেকে প্রচুর ডলার ইনকাম করতে পারবেন।

ডলার ইনকাম সাইট?

ডলার ইনকাম করা যায় এধরণের ওয়েবসাইট হাতেগুণে শেষ করা যাবে না। তবে এক এক ধরণের ওয়েবসাইটে কাজের ধরন ভিন্ন ভিন্ন রয়েছে। তবে ডলার ইনকাম করার সবচাইতে সহজ সাইট গুলোর মধ্যে যে সাইটগুলো রয়েছে। 

সেগুলো যেমনঃ ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম, আপওয়ার্ক, ফাইবার, ও অ্যাফিলিয়েট নেটওয়ার্কগুলো। ইতিমধ্যে উপরে ২৫টি ডলার ইনকাম সাইট সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

ডলার ইনকাম অ্যাপ?

অগণিত অ্যাপ রয়েছে যে অ্যাপ গুলোতে অল্প কাজ করে প্রচুর পরিমাণে ডলার ইনকাম করা সম্ভব। তবে অনলাইন থেকে ডলার ইনকাম করার জন্য অ্যাপ এর চাইতে সবচাইতে বিশ্বস্ত উপায় হচ্ছে ওয়েবসাইট। 

কেননা অ্যাপ এ কাজ করে তেমন ইনকাম করা সম্ভব হয় না। ওয়েবসাইটের মাধ্যমে সবচাইতে বেশি ডলার ইনকাম করা যায়। 

তবে আপনার কাজের উপর ভিত্তি করে অ্যাপ ও ওয়েবসাইট থেকে ডলার ইনকাম কমবেশি হতে পারে। ডলার ইনকাম করা যায় এরকম বিশ্বস্ত অ্যাপ গুলোর মধ্যে কয়েকটি অ্যাপ। 

যেমনঃ freecash, online earning app, make money, survey, Earn Bitcoin, gold coin আপনি চাইলে এই অ্যাপগুলো থেকে খুব সহজে ডলার ইনকাম বিকাশ পেমেন্ট নিতে পারবেন।

শেষ কথা

এই আর্টিকেলে ২৫টি উপায়ে ডলার ইনকাম বিকাশ পেমেন্ট, ফ্রি ডলার ইনকাম আপনাদের সামনে তুলে ধরেছি। যেগুলোর মাঝে থেকে আপনি আপনার যোগ্যতা ও সামর্থ্য অনুযায়ী যেকোন একটি বেছে নিতে পারেন আপনার অনলাইন ক্যারিয়ার হিসেবে। 

যেখানে কাজ করে আপনি যশ ও খ্যাতি উভয়ই পেতে পারেন। কিন্তু সিদ্ধান্ত নেয়ার আগে অবশ্যই একটু ভাবনা-চিন্তা করে সিদ্ধান্ত নিবেন। কেননা যে কাজটি আপনার ভাল লাগে, যে কাজে আপনার মন বসবে কাজ করে শান্তি পাবেন। 

যেটি আপনি দীর্ঘদিন যাবত চালিয়ে যেতে পারবেন। আমি মনে করি সেটি আপনার নির্বাচন করা উচিত। তবেই আপনি সাফল্যের চুড়ায় পৌঁছাতে পারবেন। আর্টিকেলটি পড়ে কোন বিষয় যদি না বুঝে থাকেন। 

তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন আর আর্টিকেলটি যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করবেন। এরকম জানা অজানা তথ্য পেতে আমাদের ওয়েবসাইট এর সাথে থাকুন। ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url