রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে ২০২৫

বর্তমান এই আধুনিক যুগে অনলাইনে রেফার করার মাধ্যমে খুব সহজে ইনকাম করা যায়। রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে নেওয়ার কিছু সাইট ও অ্যাপস আজকে আপনাদের মাঝে তুলে ধরেছি। 

আপনি ঘরে বসে অতি সহজে রেফার করে টাকা ইনকাম করতে পারবেন। এবং কোন ঝামেলা ছাড়াই সেই টাকা বিকাশে পেমেন্ট নিতে পারবেন। বর্তমানে অনলাইনে এমন অনেক কাজ রয়েছে। 
রেফার করে টাকা ইনকাম
রেফার করে টাকা ইনকাম
যে কাজ গুলো করার মাধ্যমে খু্ব সহজে রেফার করে ইনকাম করতে পারবেন। বর্তমানে কোন সাইট গুলোতে রেফার করা যায়, রেফার কিভাবে করতে হয়?

রেফার কি সে সম্পর্কে থাকছে আজকের আর্টিকেলটিতে বিস্তারিত আলোচনা। তাহলে চলুন কথা না বাড়িয়ে মূল আলোচনা শুরু করা যাকঃ

রেফার কি?

সহজ ভাষায় রেফার হচ্ছে অন্য কাউকে কোন প্রোডাক্ট কিংবা কোন সাইট বিষয়ে সঠিক ধারণা দিয়ে সেখানে জয়েনিং করিয়ে কিছু পরিমাণে অর্থ উপার্জন করাই হচ্ছে রেফার। 

ধরুন আপনি একটি সাইটের দীর্ঘদিন ধরে কাজ করছেন। কিন্তু আপনার অধিকাংশ বন্ধুরা সে বিষয়ে জানেনা। এখন সেই কোম্পানি থেকে বলা রয়েছে। যদি আপনি আপনার রেফার লিংক এর মাধ্যমে। 

অন্য কোন সদস্যকে তাদের সাইটে জয়েন করান সেক্ষেত্রে আপনাকে বোনাস হিসেবে কিছু নগদ অর্থ দেওয়া হবে। এখন আপনি উল্লেখিত সাইট বিষয়ে আপনার বন্ধুদের ভালভাবে বুঝিয়ে। 

অথবা আপনার যে কোন ক্লাইন্টকে ভালভাবে বুঝিয়ে সেই সাইটে জয়েন করিয়ে বা কোন প্রোডাক্ট কেনার মাধ্যমে আপনি যে অর্থ ইনকাম করবেন তাই হচ্ছে রেফার। খুব সহজেই বিভিন্ন সাইটে কিংবা বিভিন্ন প্রোডাক্টের সেল করে রেফারের মাধ্যমে ইনকাম করা যায়।

রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে?

ফ্রিল্যান্সিং জগতে বিভিন্ন ধরণের কাজ রয়েছে। এর মধ্যে রেফার করে টাকা ইনকাম করা খুবই সহজ। কোন পরিশ্রম না করেই শুধুমাত্র কোম্পানির কোন প্রোডাক্টের কিংবা কোন সাইটের লিংকে অন্য কোন ব্যক্তিদের যোগদান করিয়ে খুব সহজে ইনকাম করা যায়। 
রেফার
রেফার
অথবা যে কোন প্রোডাক্ট বিভিন্ন সাইটে কিংবা অনলাইনে বিক্রি করে প্রোডাক্ট এর কমিশন হিসেবে ইনকাম করা যায়। আমাদের দেশে বিভিন্ন সাইট, অ্যাপ, রয়েছে যেগুলোতে রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে করেন। 

অতি সহজেই যে সাইটগুলো থেকে আপনি রেফার করে ইনকাম করতে পারবেন। সে সাইট গুলো সম্পর্কে নিম্নে বিস্তারিত আলোচনা করা হলঃ

রেফার কিভাবে করে?

রেফার করা খুবই সোজা কিন্তু যারা রেফার করতে পারেন না। তাদের কাছে এ বিষয়টি অনেক কঠিন মনে হবে। রেফার কিভাবে করে হয়তো আপনি জানেন না। 

ধরুন কোন কোম্পানিতে কিংবা কোন ওয়েবসাইটে আপনার একটি একাউন্ট রয়েছে। এখন এই সাইটটি তারা ক্লাইন্ট বাড়াতে চাই। তাহলে তারা কিভাবে তাদের সাইটে ক্লাইন্ট বৃদ্ধি করবে। 

এর জন্য তারা তাদের সাইটের প্রত্যেকটি একাউন্টে একটি রেফার কমিশন লিংক রেখেছে। ধরুন আপনি একটি অ্যাকাউন্ট খুললেন এখন আপনার এই অ্যাকাউন্টে আপনার নিজের নামে একটি রেফার লিংক রয়েছে। 

এই লিংকের মাধ্যমে আপনি যেকোন ব্যক্তিকে ওই সাইটে আমন্ত্রণ করলে আপনি সেখান থেকে সহজে ইনকাম করতে পারবেন। আপনি প্রথমে রেফার করার জন্য আপনার অ্যাকাউন্ট থেকে আপনার রেফার লিংক সংগ্রহ করুন। 

এরপর সেই লিংকটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন। অথবা অনলাইনে কিংবা যেকোন প্লাটফর্মে শেয়ার করুন। আপনার একাউন্টের রেফার লিংকটির মাধ্যমে অন্য যারা সে সাইটে প্রবেশ করে অ্যাকাউন্ট তৈরি করুক। 

অথবা কোন প্রোডাক্ট ক্রয় করুক, বা কোন কিছু অর্ডার করুক সেখান থেকে আপনি রেফার কমিশন হিসাবে ইনকাম করতে পারবেন।

রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে ২০২৫

বর্তমানে রেফার করে টাকা ইনকাম করার বিভিন্ন সাইট রয়েছে। ২০২৫ সালে বিভিন্ন সাইট রেফার করে ইনকাম করার সুবর্ন সুযোগ দিয়েছেন। 

যেকোন কোম্পানি রেফার বোনাসের মাধ্যমে তাদের সাইটে অল্প সময়ের মাধ্যমে অধিক সংখ্যক ক্রেতা বা ক্লাইন্ট পেয়ে যান। ২০২৫ সালে রেফার করে ইনকাম করার বিভিন্ন সাইট, অ্যাপ সম্পর্কে নিচে উল্লেখ করা হলঃ

টেলিগ্রামে রেফার করে ইনকাম

টেলিগ্রামে রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে নেওয়ার সুযোগ রয়েছে। টেলিগ্রামে একটি রেফার করলে একশ টাকা পর্যন্ত রেফার বোনাস পাওয়া যায়। এভাবে ৩৫টি রেফার করে ৩৫০০ টাকা ব্যালেন্স হলে আপনি পেমেন্ট বিকাশে নিতে পারবেন। 

এর জন্য আপনাকে আগে টেলিগ্রাম অ্যাপস ইনস্টল করতে হবে। সেখানে একটি আপনার অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এরপর আপনি অন্য কারোর রেফার লিংক দ্বারা জয়েন করুন। 

এরপর সেখান থেকে আপনার রেফার লিংকটি সংগ্রহ করুন। আপনার রেফার লিংক এর মাধ্যমে যাদের আপনি ওই সাইটে নিয়ে আসবেন বিনিময়ে আপনি একশ টাকা করে বোনাস পাবেন।

উপায় একাউন্ট রেফার করে দিনে আনলিমিটেড টাকা ইনকাম?

আপনি খুব সহজে রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে নিতে পারেন। আপনি উপায় একাউন্টে রেফার করে দিনে যত গুলো রেফার করতে পারবেন। আপনি ঠিক তত পরিমাণে ইনকাম করতে পারবেন। 

উপায় একটি অ্যাকাউন্ট রেফার করলে ষাট টাকা পর্যন্ত রেফার বোনাস পাবেন। উপায় একাউন্ট রেফার করার জন্য প্রথমেই আপনাকে আপনার মোবাইলে একটি উপায় অ্যাপ ডাউনলোড করতে হবে। 

এরপর সেখানে আপনার যথাযথ তথ্য দিয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করুন। এরপর আপনি আপনার একাউন্টে রেফার এন্ড আর্ন লেখা অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন। এরপর কাস্টমার রেজিস্ট্রেশন অপশনে ক্লিক করুন। 

এরপর যে নতুন ইউজার টি উপায় অ্যাকাউন্ট খুলতে চাচ্ছে। তার ফোন নাম্বার এবং আইডি কার্ড নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করুন। তাহলে আপনি আপনার একাউন্টে রেফার করার জন্য বোনাস পাবেন।

Payoneer রেফার করে ইনকাম

Payoneer থেকে রেফার করে অতি সহজে ইনকাম করা যায়। আপনার লিংক এর মাধ্যমে যদি কেউ Payoneer একটি অ্যাকাউন্ট তৈরি করে। 

এবং সেখানে অর্থ আদান প্রদান করে এক্ষেত্রে আপনি এই অ্যাকাউন্ট থেকে ২৫$ বোনাস পাবেন। Payoneer রেফার করে ইনকাম করার জন্য আপনাকে একটি Payoneer একাউন্ট খুলতে হবে। 

এরপর অ্যাকাউন্টের বিজনেস নেটওয়ার্ক অপশন থেকে। রেফার এ ফ্রেন্ড অপশন থেকে আপনার প্রোফাইলে রেফার লিংকটি সংগ্রহ করুন। 

এবং এই লিংকটি শেয়ার করলে এই লিংকের মাধ্যমে যারা Payoneer অ্যাকাউন্ট খুলবে। সেই অ্যাকাউন্ট খোলার মাধ্যমে আপনি Payoneer থেকে বোনাস পাবেন।

বিকাশ অ্যাপ রেফার করে ৫০ টাকা বোনাস

আপনি বিকাশ অ্যাপ রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে খুবই সহজে নিতে পারবেন। যারা বিকাশ একাউন্ট ব্যবহার করে কিন্তু বিকাশ অ্যাপ ব্যবহার করে না। 

আপনি তাদেরকে অ্যাপ ইনস্টল করার মাধ্যমে রেফার করতে পারেন। এতে আপনি বোনাস হিসেবে পঞ্চশ টাকা পাবেন। অন্যদের বিকাশ অ্যাপে রেফার করার জন্য আপনি আপনার বিকাশ অ্যাপ এ প্রবেশ করুন। 

এবং বিকাশের লোগোতে ক্লিক করুন। এখান থেকে রেফার বিকাশ অ্যাপ অপশনে চাপ দিন। এখানে আপনি রেফার করুন ও রেফার করার শর্তাবলী দেখতে পাবেন। শর্তাবলী গুলো ভালভাবে পড়ে নিন। 

এরপর রেফার করুন লিখায় ক্লিক দিলে আপনার ফোনের বিভিন্ন শেয়ার অপশন আসবে। এখান থেকে আপনি আপনার যেকোন সোশ্যাল মিডিয়ার বন্ধুদের সাথে বিকাশের রেফার লিংক শেয়ার করতে পারেন। 

এতে যারা আপনার রেফার লিংক দিয়ে অ্যাপ ইন্সটল করবে। এরপর সেই অ্যাপ থেকে অর্থ আদান-প্রদান করবে। এতে করে আপনি বিকাশ থেকে বোনাস হিসেবে পঞ্চাশ টাকা পাবেন।

রেফার করে টাকা ইনকাম করার অ্যাপ?

বিভিন্ন অ্যাপ বর্তমানে রেফার করে আর্নিং করার সুযোগ দিয়েছে। অ্যাপ থেকে সহজে রেফার করে আর্নিং সম্ভব। এবং সেই আর্নিং এর টাকা অতি সহজে পেমেন্ট নেওয়াও সম্ভব। 

বিভিন্ন অ্যাপ রয়েছে যে অ্যাপ গুলোতে আপনারা মোবাইল ফোন কিংবা কম্পিউটারের মাধ্যমে ঘরে বসেই রেফার করে আর্নিং করতে পারবেন। রেফার করে আর্নিং করা যায় এর মধ্যে কিছু অ্যাপ এর তালিকা নিম্নে উল্লেখ করা হলঃ
  • উপায় অ্যাপ
  • বিকাশ অ্যাপ
  • নগদ অ্যাপ
  • আর্ন ক্যাশ
  • গুগল পে
  • টাস্কবক্স
  • ইয়্যপ
  • ওয়াইসেন্স
  • আর্ন মানি
  • কিউ লিংক
  • টেরা বক্স
ওপরে উল্লেখিত অ্যাপ গুলোতে আপনারা খুব সহজে রেফার করে ইনকাম করতে পারবেন। এবং ইনকামের রেফার বোনাস পেমেন্ট নিতে পারবেন। 

উল্লেখিত অ্যাপ গুলোতে প্রথমে আপনাকে অ্যাকাউন্ট করতে হবে। এরপর আপনার একাউন্টের সংরহকৃত লিংক থেকে আপনি রেফার করতে পারবেন।

শেষ কথা

এই আর্টিকেলে ১০টি রেফার করে টাকা ইনকাম পেমেন্ট বিকাশে আপনাদের সামনে তুলে ধরেছি। যেগুলোর মাঝে থেকে আপনি আপনার যোগ্যতা ও সামর্থ্য অনুযায়ী যেকোন একটি বেছে নিতে পারেন।

যে কাজটি আপনার ভাল লাগে, যে কাজে আপনার মন বসবে কাজ করে শান্তি পাবেন। যেটি আপনি দীর্ঘদিন যাবত চালিয়ে যেতে পারবেন। আমি মনে করি সেটি আপনার নির্বাচন করা উচিত। আর্টিকেলটি পড়ে কোন বিষয় যদি না বুঝে থাকেন। 

তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন আর আর্টিকেলটি যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করবেন। এরকম জানা অজানা তথ্য পেতে আমাদের ওয়েবসাইট এর সাথে থাকুন। ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বর্তমান আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url